মুস্তাফিজুরের দারুণ সাফল্য!! বাকি তরুণরা জ্বলে উঠতে পারছে না। Mustafizur red hot, but other youngsters lukewarm

রিদওয়ান বিন শামীম

মুস্তাফিজুরের রেকর্ড গড়া ওয়ানডে অভিষেক সিরিজে অন্য তরুণ প্রতিভা যারা আছেন তাঁরা সেরকম ঝলসে উঠতে পারেননি। প্রথম ওয়ানডেতে পাঁচ উইকেট নেয়ার পর মুস্তাফিজুরের উপর চলে আসে পাদপ্রদীপের আলো। তাঁর সহজ সারল্য ও বোলিং একশনের ক্ষুরধার বৈচিত্র্য ও নতুনত্ব আরেক অভিষিক্ত প্রতিভা, তিন নম্বরে ব্যাট করতে নামা লিটন দাশের উপর থেকে দর্শকদের মনোযোগ কমিয়ে দিয়েছে অনেকটাই।

সৌম্য সরকার ও সাব্বির রহমান তাদের ওডিআই ক্যারিয়ারের শুরুতে যে ফোকাস পেয়েছিলেন তা ধরে রাখতে পারেননি।
মুস্তাফিজুর প্রথম ওয়ানডেতে দ্বিতীয় ও তৃতীয় স্পেলে দুটি ও তিনটি করে উইকেট নিয়েছিলেন কিন্তু দ্বিতীয় ওয়ানডেতে সেকেন্ড স্পেলেই নিয়ে নেন পাঁচ উইকেট। দুই ক্ষেত্রেই শুরুতে তাঁকে প্রচুর ব্যবহার করার পর ব্যাটিং পাওয়ারপ্লেতে আবার আক্রমনে ফেরত আনা হয়। বুধবারের খেলায় তাঁকে দ্বিতীয় স্পেলে আনা হয়েছে মহেন্দ্র সিং ধোনি ও আম্বতি রায়ডুর ব্যাটিঙের সময়, পরিকল্পনা সফল ছিল কারণ ধোনি ও রায়ডু কপালজোরে বেঁচে যান দুটি আনপ্লেয়েবল ডেলিভারি থেকে, ৪৩তম ও ৪৭তম ওভারে ফিরে এসে ৪৭তম ওভারে সুরেশ রাইনার উইকেট নিয়ে একসাথে দুটি রেকর্ডের তালিকায় স্থান করে নেন তিনি,প্রথম তিন ওয়ানডেতে সবচেয়ে বেশি উইকেট শিকারি ও তিন ম্যাচ ওয়ানডে সিরিজে সবচেয়ে বেশি উইকেট শিকারি।
তরুণ তুর্কীদের মধ্যে এরপরেই আসে সৌম্য সরকারের নাম। ক্লাসিকাল ব্যাটিঙের সাথে মানসম্মত ৫৪, ৩৪ ও ৪০ রান তিন ম্যাচে খারাপ না, সেই সাথে ছিল প্রতিভার ঝলকানিও। লিটন দাশ তাঁর প্রতিভা অনুযায়ী এই সিরিজে তেমন ভাল করতে পারেন নি, সাব্বিরেরও সুযোগ ছিল তৃতীয় ওয়ানডেতে দীর্ঘ সময় ক্রিজে থাকার। ক্যাপ্টেন মাসরাফিও স্বীকার করলেন, মুস্তাফিজুরের তুলনায়, বাকি তরুণরা প্রত্যাশামত খেলতে পারেননি।

Permanent link to this article: http://bangla.sitestree.com/%e0%a6%ae%e0%a7%81%e0%a6%b8%e0%a7%8d%e0%a6%a4%e0%a6%be%e0%a6%ab%e0%a6%bf%e0%a6%9c%e0%a7%81%e0%a6%b0%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%a6%e0%a6%be%e0%a6%b0%e0%a7%81%e0%a6%a3-%e0%a6%b8%e0%a6%be%e0%a6%ab%e0%a6%b2/

Leave a Reply