উইন্ডোজ 8.1 টিউটোরিয়াল: পিসিকে নিজের পছন্দ মতো সাজানো (Personalize your PC)

উইন্ডোজ 8.1 টিউটোরিয়াল 11 এর 10

আপনার পছন্দসমূহ সমন্বিত করা (Featuring your favorites)

উইন্ডোজ 8.1 এবং উইন্ডোজ আরটি 8.1 দিয়ে বিভিন্নভাবে আপনি আপনার পিসিকে পছন্দের অ্যাপ্লিকেশন, ব্যক্তি, ছবি, রং ইত্যাদি দিয়ে নিজের মতো করে সাজাতে পারেন।

যদি আপনি আপনার পিসিতে মাইক্রোসফট একাউন্ট দিয়ে Sign in করে থাকেন, আপনি যতকিছু দিয়ে আপনার পিসিকে নিজস্বতা দান (personalize) করেছেন তার সবটাই সবসময় আপনার সঙ্গেই থাকবে। আপনি যদি এই একই মাইক্রোসফট একাউন্ট দিয়ে অন্য পিসি বা ডিভাইস এ Sign in করেন, তাহলে আপনার একই ছবি, কন্টাক্ট এবং সেটিংস উক্ত পিসিতে দেখতে পারবেন। এবং যদি অন্য কেউ আপনার পিসি ব্যবহার করে, তারা তাদের নিজেদের মাইক্রোসফট একাউন্ট দিয়ে Sign in করতে পারবে, সুতরাং তারা তাদের পছন্দের অ্যাপ্লিকেশন, ব্যক্তি, ছবি এবং রং দিয়ে নিজের মতো করে পিসিকে সাজাতে পারবে (আপনার কোনকিছু পরিবর্তন না করেও)।

পিকচার পাসওয়ার্ড (Picture Password) ব্যবহার করে Sign in করা

Picture Password এর সাহায্যে, একটি মনে রাখা কষ্টকর পাসওয়ার্ড এর পরিবর্তে আপনার পছন্দের কোন ছবি দিয়ে পিসিতে Sign in করতে পারবেন। আপনি একটি ছবি নির্বাচন করেছেন, যা ইঙ্গিত করে - বৃত্ত, সোজা লাইন, বা ফোটার সমন্ময় - আপনি ব্যবহার করুন এবং ছবিটি যেখানে আছে তা ট্রেস করুন। আপনি একটি Picture Password অঙ্কন করতে পারেন সরাসরি টাচ স্ক্রিণের উপরে আঙ্গুলের সাহায্যে, অথবা আপনি ছবি (কোন আকৃতি) আকার জন্য মাউস ব্যবহার করতে পারেন। আপনার পিসিতে যাদের মাইক্রোসফট একাউন্ট আছে তাদের সবাই তাদের নিজস্ব Picture Password তৈরি করতে পারে।

Picture Password তৈরি করার জন্য

1. সুইপ করে পর্দার ডান প্রান্তে যান, Settings এ টোকা দিন এবং তারপর Change PC settings এ টোকা দিন।
(আপনি যদি মাউস ব্যবহার করতে চান তাহলে মাউস পয়েন্টার পর্দার ডান পাশের নিচের দিকে নিয়ে যান, একটু উপরের দিকে উঠুন, Settings এ ক্লিক করুন এবং তারপর Change PC settings এ ক্লিক করুন।)
2. Accounts এ টোকা দিন বা ক্লিক করুন এবং তারপর Sign-in options এ টোকা দিন বা ক্লিক করুন।
3. Picture password এর অধীনে Add এ টোকা দিন বা ক্লিক করুন।
4. আপনার মাইক্রোসফট একাউন্ট এর তথ্য দিয়ে Sign in করুন, এবং তারপর পর্দায় প্রদর্শিত নির্দেশাবলী অনুসরণ করুন।

 

টিপস: সাধারণ পাসওয়ার্ড এর থেকে Picture Password অনেক বেশি নিরাপদ, কেননা এগুলো অনুমান করা কঠিন।

 

 

 

Sign in করার পর আপনি কোথায় যেতে চান

ডিফল্ট হিসেবে, অধিকাংশ মানুষ যখন তাদের পিসিতে Sign in করে তখন ডেস্কটপ এ যায়, কিন্তু আপনি আপনি যখন আপনার পিসিতে Sign in করবেন তখন Desktop, Start Screen, বা App View এর মধ্যে যেকোনটি পছন্দ করতে পারেন, এক্ষেত্রে আপনি কি ধরনের যন্ত্র (ডিভাইস) ব্যবহার করছেন তা কোন বিবেচ্য বিষয় নয়।

ডেস্কটপ এ বুট করার জন্য

1. প্রথমে, পর্দার ডান পাশে সুইপ করার মাধ্যমে টাস্কবার ও নেভিগেশন প্রোপার্টিজ খুলুন, Search এ টোকা দিন, সার্চ বক্স এ Taskbar লিখুন, এবং তারপর ফলাফল থেকে Taskbar and Navigation এ টোকা দিন বা ক্লিক করুন।

2. Navigation ট্যাব এ টোকা দিন বা ক্লিক করুন এবং তারপর When I sign in or close all apps on a screen, go to the desktop instead of Start চেক বক্স নির্বাচন করুন । OK তে টোকা দিন বা ক্লিক করুন। আপনি যখন পরবর্তীতে পিসি Sign in করবেন তখন ডেস্কটপ দেখা যাবে।

স্টার্ট এ বুট করার জন্য

1. প্রথমে, পর্দার ডান পাশে সুইপ করার মাধ্যমে টাস্কবার ও নেভিগেশন প্রোপার্টিজ খুলুন, Search এ টোকা দিন, সার্চ বক্স এ Taskbar লিখুন, এবং তারপর ফলাফল থেকে Taskbar and Navigation এ টোকা দিন বা ক্লিক করুন।
2. Navigation ট্যাব এ টোকা দিন বা ক্লিক করুন এবং তারপর When I sign in or close all apps on a screen, go to the desktop instead of Start চেক বক্স নির্বাচন উঠিয়ে দিন । OK তে টোকা দিন বা ক্লিক করুন। আপনি যখন পরবর্তীতে পিসি Sign in করবেন তখন ডেস্কটপ এর বদলে Start Screen দেখা যাবে।

 

 

একাউন্ট পিকচার পরিবর্তন করার জন্য

Microsoft accountআপনার অ্যাকাউন্ট পিকচার আপনার মাইক্রোসফট একাউন্ট এর সাথে সংযুক্ত, সুতরাং আপনি পিসিতে এবং Start Screen এ Sign in করলে উক্ত ছবি দেখতে পারবেন। সেইসাথে আপনার বন্ধু-বান্ধব এবং পরিবার যারা পরিচিত হিসেবে তালিকাভুক্ত আছে (আপনার কন্টাক্ট লিস্ট এ আছে) তারা আপনার ছবি দেখতে পারবে।

অ্যাকাউন্ট পিকচার হিসেবে আপনার নিজের ছবিগুলো থেকে একটি পছন্দের ছবি ব্যবহার করতে পারেন, বা কোন অ্যাপ্লিকেশন এর সাহায্যে ছবি তৈরি বা সম্পাদনা করে ব্যবহার করতে পারেন। এবং যদি আপনার ওয়েব ক্যাম থাকে তাহলে একটি ছবি তুলতে পারেন বা একটি ভিডিও ক্লিপ তৈরি করতে পারেন।

 

 

 

 

অ্যাকাউন্ট পিকচার পরিবর্তন করার জন্য

1. সুইপ করে পর্দার ডান প্রান্তে যান, Settings এ টোকা দিন এবং তারপর Change PC settings এ টোকা দিন।
(আপনি যদি মাউস ব্যবহার করতে চান তাহলে মাউস পয়েন্টার পর্দার ডান পাশের নিচের দিকে নিয়ে যান, একটু উপরের দিকে উঠুন, Settings এ ক্লিক করুন এবং তারপর Change PC settings এ ক্লিক করুন।)
2. Accounts এ টোকা দিন বা ক্লিক করুন এবং তারপর Your account এ টোকা দিন বা ক্লিক করুন
3. নিচের যেকোন একটি পন্থা অনুসরণ করুন:

একটি পছন্দের ছবি খুজে বের করা। যদি আপনি একটি পছন্দের ছবি খুজতে চান তাহলে Browse এ টোকা দিন বা ক্রিক করুন। আপনি আপনার পিসিতে বা অনড্রাইভে ফটো নেভিগেট করতে পারেন। একটি ছবি নির্বাচন করার জন্য টোকা দিন বা ক্লিক করুন, তারপর Choose Image এ টোকা দিন বা ক্লিক করুন।

অ্যাপ্লিকেশন ব্যবহার করে ছবি তৈরি বা সম্পাদনা করা। আপনি যদি ছবি তৈরি বা সম্পাদনা করার জন্য কোন অ্যাপ্লিকেশন ব্যবহার করতে চান, আপনি যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে চান তার উপর টোকা দিন বা ক্লিক করুন, তারপর পর্দায় প্রদর্শিত নির্দেশনা অনুসরন করুন। আপনার পিসিতে ইনস্টল করা ছবি সম্পাদনা করা যায় এমন সকল অ্যাপ্লিকেশন এর তালিকা এখানে দেখা যাবে। আপনি যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে চান তা যদি এখানে দেখা না যায় তাহলে কিভাবে একটি সংগ্রহ করবেন তা জানতে দেখুন “পিসির জন্য অ্যাপ্লিকেশন সংগ্রহ”।

একটি ছবি তোলা বা একটি ভিডিও ক্লিপ তৈরি করা। যদি আপনি একটি ছবি তুলতে চান বা একটি ভিডিও ক্লিপ তৈরি করতে চান তাহলে Camera এ টোকা দিন বা ক্লিক করুন। তারপর একটি ছবি তুলুন বা ভিডিও ক্লিপ তৈরি করার জন্য video mode এ সুইচ করুন।

 

 

 

স্টার্টকে নিজের পছন্দ অনুসারে সাজানো

আপনি Start Screen এ টাইলস, রং এবং ছবি বাছাই করতে পারেন এবং আপনার অ্যাপ্লিকেশনগুলো সাজাতে পারেন। যদি অন্যেরা আপনার পিসি ব্যবহার করে, তাহলে নিশ্চিত হয়ে নিন যে তারা সকলে তাদের নিজেদের মাইক্রোসফট একাউন্ট ব্যবহার করে কিনা। এভাবে তারা প্রত্যেকের তাদের নিজস্ব কাস্টমাইজড Start Screen থাকতে পারে। আরো জানতে দেখুন “স্টার্ট স্ক্রিণ”।

ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করার জন্য

Backgraund1. স্টার্ট খোলার জন্য সুইপ করে পর্দার ডান প্রান্তের দিকে যান এবং তারপর Start এ টোকা দিন।
2. সুইপ করে পর্দার ডান প্রান্তের দিকে যান এবং তারপর Settings এ টোকা দিন।
3. Personalize এ টোকা দিন বা ক্লিক করুন এবং তারপর background, background Colour এ টোকা দিন বা ক্লিক করুন, ব্যাকগ্রাউন্ড কালার, এবং আপনার প্রয়োজন অনুসারে রঙ অ্যাকসেন্ট করুন। ব্যাকগ্রাউন্ড কালার এবং আপনি যে রঙ অ্যাকসেন্ট করেছেন তা অন্য কিছু জায়গাতেও দেখা যাবে, যেমন- চার্ম এবং সাইন ইন স্ক্রিণ।

 

 

 

 

স্টার্ট এ ডেস্কটপ ব্যাকগ্রাউন্ড দেখার জন্য

আপনি ডেস্কটপ ব্যাকগ্রাইন্ড পিকচার কে Start Screen এর ব্যাকগ্রাউন্ড হিসেবেও ব্যবহার করতে পারেন। যখন ডেস্কটপ ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করা হবে তখন স্টার্টও সয়ংক্রিয়ভাবে আপডেট হবে।

1. স্টার্ট খোলার জন্য সুইপ করে পর্দার ডান প্রান্তের দিকে যান এবং তারপর Start এ টোকা দিন।
2. সুইপ করে পর্দার ডান প্রান্তের দিকে যান এবং তারপর Settings এ টোকা দিন।
3. Personalize এ টোকা দিন বা ক্লিক করুন এবং তারপর আপনার ডেস্কটপ ব্যাকগ্রাউন্ড এর প্রিভিউ থেকে আপনার পছন্দমত একটিকে টোকা দিন বা ক্লিক করুন।

 

 

যেসকল অ্যাপলিকেশন আপনি প্রায়ই ব্যবহার করেন সেগুলোকে পিন করে রাখা

দ্রুততার সাথে খোলার জন্য আপনি আপনার পছন্দের অ্যাপলিকেশনগুলোকে Start Screen বা টাস্কবার এর সাথে পিন করে রাখতে পারেন এবং টাইলস এ এক নজরে আপডেটগুলো দেখতে পারেন।

ধাপ 1 App View দেখার জন্য আপনার হাতের আঙুলের সাহায্যে Start Screen এর মাঝ বরাবর থেকে উপরের দিকে স্লাইড করুন অথবা Start Screen এর নিচের দিকে বাম পাশের অ্যারো Arrow এ ক্লিক করুন।

ধাপ 2 যে অ্যাপলিকেশন কে পিন করতে চান তার উপর চাপ দিন বা ধরে রাখুন বা রাইট ক্লিক করুন। আপনি একাধিক অ্যাপলিকেশন বাছাই করতে পারেন এবং সবগুলোকে একই সাথে পিন করতে পারেন।

ধাপ 3 টোকা দিন বা ক্লিক করুন Pin to Start অথবা Pin to taskbar এর উপর। যে অ্যাপলিকেশনগুলো পিন করেছেন তা Start Screen এর শেষে বা ডেস্কটপ টাস্কবারে দেখা যাবে।

স্টার্ট থেকে অ্যাপলিকেশন আনপিন করা

আপনি যদি সিদ্ধান্ত নিয়ে থাকেন যে আপনার Start Screen এ একটি টাইল আর থাকবে না, আপনি একে স্টার্ট থেকে আনপিন করতে পারেন। অ্যাপলিকেশন আনপিন করা, অ্যাপলিকেশন আনইনস্টল করা থেকে ভিন্নতর - যদি আপনি একটি অ্যাপলিকেশন কে Start Screen থেকে আনপিন করেন, অ্যাপলিকেশনটি সার্চ করলে (খোজা হলে) তখনও দেখা যাবে এবং এটি অ্যাপলিকেশন ভিউ এও দেখা যাবে।

স্টার্ট থেকে একটি অ্যাপ আনপিন করা

1. শুরুর পর্দায় যে টাইলস কে আনপিন করতে চান তার উপর চাপ দিন বা ধরে রাখুন বা রাইট ক্লিক করুন।
আপনি একাধিক অ্যাপলিকেশন বাছাই করতে পারেন এবং সবগুলোকে একই সাথে আনপিন করতে পারেন। আপনার নির্বাচন বাদ দেওয়ার জন্য Start Screen এর উপর অথবা App View ফাঁকা এর স্থানে এ টোকা দিন বা ক্লিক করুন, অথবা Customize এ টোকা দিন বা ক্লিক করুণ।

2. Unpin from Start এ টোকা দিন বা ক্লিক করুন।
আপনি যে অ্যাপ্লিকেশনগুলোকে বাছাই করেছিলেন তা Start Screen থেকে মুছে যাবে, কিন্তু তখনও App View এ দেখা যাবে এবং সার্চ (খোঁজা হলে) করলে পাওয়া যাবে।

Start Screen এর একটি টাইল সরাতে
1। শুরুর পর্দায় যে টাইলস কে সরাতে চান তার উপর চাপ দিন বা ক্লিক করুন এবং ধরে রাখুন।
2। যেখানে এটিকে রাখতে চান সেখানে এটিকে টেনে নিয়ে যান।

টাইলস কে ছোট বড় করা
1। শুরুর পর্দায় যে টাইলস কে ছোট বড় করতে চান তার উপর চাপ দিন বা ক্লিক করুন এবং ধরে রাখুন।
2। Resize এ টোকা দিন বা ক্লিক করুন।
3। আপনার চাহিদামত সাইজ পছন্দ করুন।

 

 

 

আপনার লক স্ক্রিন কাস্টমাইজ করা

Lock Screen হচ্ছে এমন একটি স্ক্রিণ যা আপনার পিসিকে যখন লক (তালাবদ্ধ) করবেন তখন দেখতে পারবেন (অথবা কিছু সময় পিসি ব্যবহার না করার ফলে যখন এটি সয়ংক্রিয়ভাবে লক হয়ে যাবে)। আপনি আপনার পছন্দের বাচ্চাদের, পোষা প্রাণী, এবং অবকাশ উৎযাপনের ছবি, বা এমনকি একটি আবর্তিত স্লাইড শো তৈরি করে সংযুক্ত করতে পারেন।

যদি আপনি কিছু বিনামূল্যে প্রাপ্ত ছবি ব্যবহার করতে চান, তাহলে Personalization Gallery থেকে ছবি ডাউনলোড করতে পারেন।

Lock Screen

Lock Screen এ ছবি যোগ করতে

1. সুইপ করে পর্দার ডান প্রান্তে যান, Settings এ টোকা দিন এবং তারপর Change PC settings এ টোকা দিন।
(আপনি যদি মাউস ব্যবহার করতে চান তাহলে মাউস পয়েন্টার পর্দার ডান পাশের নিচের দিকে নিয়ে যান, একটু উপরের দিকে উঠুন, Settings এ ক্লিক করুন এবং তারপর Change PC settings এ ক্লিক করুন।)
2. PC and devices এ টোকা দিন বা ক্লিক করুন এবং তারপর Lock screen এ টোকা দিন বা ক্লিক করুন।
3. যদি আপনি শুধুমাত্র একটি ছবিকে Lock Screen এ ব্যবহার করতে চান তাহলে Browse এ টোকা দিন বা ক্লিক করুন এবং তারপর আপনার চাহিদামত ছবি পছন্দ করুন (আপনি আপনার পিসি বা অনড্রাইভ থেকে ছবি পছন্দ করতে পারেন)।
4. যদি আপনি একটি স্লাইড শো কে আপনার পিসির Lock Screen এ দেখতে চান তাহলে এটি চালু করার জন্য Play a slide show on the lock screen টোকা দিন বা ক্লিক করুন।
5. Add a folder এ টোকা দিন বা ক্লিক করুন এবং আপনার পিসি বা অনড্রাইভ এ একটি ফোল্ডার কে ব্রাউজ করুন।
6. এটি নির্বাচন করার জন্য ফোল্ডারটির উপর টোকা দিন বা ক্লিক করুন এবং OK তে টোকা দিন বা ক্লিক করুন। আপনি দশটি পর্যন্ত ফোল্ডার নির্বাচন করতে পারবেন।

Lock Screen এর নিচে অ্যাপ্লিকেশন আনার জন্য

Lock Screen AppLock Screen এর নিচে স্থাপনের জন্য আপনি কিছু সংখ্যক অ্যাপ পছন্দ করতে পারেন যাতে আপনি পিসি লক থাকা সত্ত্বেও আপনার পিসিতে কি ঘটছে তা দেখতে পারেন।

1. সুইপ করে পর্দার ডান প্রান্তে যান, Settings এ টোকা দিন এবং তারপর Change PC settings এ টোকা দিন।
(আপনি যদি মাউস ব্যবহার করতে চান তাহলে মাউস পয়েন্টার পর্দার ডান পাশের নিচের দিকে নিয়ে যান, একটু উপরের দিকে উঠুন, Settings এ ক্লিক করুন এবং তারপর Change PC settings এ ক্লিক করুন।)
2. PC and devices এ টোকা দিন বা ক্লিক করুন এবং তারপর Lock screen এ টোকা দিন বা ক্লিক করুন।
3. Lock screen apps এ মধ্যে plus button Plusএ টোকা দিন বা ক্লিক করুন। তারপর তালিকা হতে নির্বাচনের জন্য একটি অ্যাপ এ টোকা দিন বা ক্লিক করুন।

 

 

Lock Screen এ কোন অ্যাপ্লিকেশনের বিস্তারিত তথ্য দেখার জন্য

Lock Screen এ আপনি একটি অ্যাপ নিতে পারেন যাতে Lock Screen এ অবস্থান করেও কোন বিষয় সম্পর্কে বিস্তারিত তথ্য পেতে পারেন যেমন- আপনার ক্যালেন্ডারের পরবর্তী অ্যাপয়েন্টমেন্ট বা স্কাইপিতে কে আপনাকে কল করছে তা জানতে পারেন।

1. সুইপ করে পর্দার ডান প্রান্তে যান, Settings এ টোকা দিন এবং তারপর Change PC settings এ টোকা দিন।
(আপনি যদি মাউস ব্যবহার করতে চান তাহলে মাউস পয়েন্টার পর্দার ডান পাশের নিচের দিকে নিয়ে যান, একটু উপরের দিকে উঠুন, Settings এ ক্লিক করুন এবং তারপর Change PC settings এ ক্লিক করুন।)
2. PC and devices এ টোকা দিন বা ক্লিক করুন এবং তারপর Lock screen এ টোকা দিন বা ক্লিক করুন।
3. Choose an app to display detailed status এর অধীন plus button Plusএ টোকা দিন বা ক্লিক করুন। তারপর তালিকা হতে নির্বাচনের জন্য একটি অ্যাপ এ টোকা দিন বা ক্লিক করুন।

 

টিপস: ডিফল্ট হিসেবে উইন্ডোজ সেইসকল ছবি লক স্কিণের স্লাইড শো এ ব্যবহার করে যেগুলো পর্দার সাথে ভালভাবে ফিট হয়। কিন্তু যদি আপনি আপনার নির্বাচিত ফোল্ডার এর সকল ছবি স্লাইড শো এ ব্যবহার করতে চান তাহলে Only use the pictures that will fit best on my screen এ টোকা দিন বা ক্লিক করুন।

 

 

আপনার সেটিংস সিঙ্ক (Sync) করা।

যদি আপনি একটি মাইক্রোসফট একাউন্ট ব্যবহার করতে থাকেন, আপনি আপনার lock screen এর ছবি, Start screen এবং themes সিঙ্ক করতে পারবেন। এভাবে আপনি যখন অন্য পিসি বা ডিভাইস এ Sign in করবেন, তখন আপনার ব্যক্তিগতকৃত (personalized) সব কিছুই সেখানে দেখতে পারবেন।

সেটিংস সিঙ্ক (Sync) করতে

1. সুইপ করে পর্দার ডান প্রান্তে যান, Settings এ টোকা দিন এবং তারপর Change PC settings এ টোকা দিন।
(আপনি যদি মাউস ব্যবহার করতে চান তাহলে মাউস পয়েন্টার পর্দার ডান পাশের নিচের দিকে নিয়ে যান, একটু উপরের দিকে উঠুন, Settings এ ক্লিক করুন এবং তারপর Change PC settings এ ক্লিক করুন।)
2. OneDrive এ টোকা দিন বা ক্লিক করুন এবং তারপর Sync settings এ টোকা দিন বা ক্লিক করুন।
3. এটি অন করতে Sync your settings on this PC এ টোকা দিন বা ক্লিক করুন।
4. Personalization settings এর অধীনে আপনি যেভাবে সিঙ্ক করতে চান সেভাবে সেটিংস পছন্দ করুন।

নোট: আপনি সেখানে Sign in করেছেন সেখানকার Start Screen এ আপনার সকল অ্যাপ্লিকেশন এর টাইলস দেখতে পারবেন। কিন্তু একটি অ্যাপ্লিকেশন অন্য ডিভাইস এ ব্যবহার করার জন্য উক্ত ডিবাইস এ অ্যাপ্লিকেশনটি ইনস্টল করতে হবে।। আরো জানার জন্য দেখুন “একাধিক পিসিতে অ্যাপ্লিকেশন ইন্সটল করার জন্য মাইক্রোসফট একাউন্ট ব্যবহার করুন”।

 

 

ডেস্কটপ কাস্টমাইজ করা

ডেস্কটপ কাস্টমাইজ করতে আপনি থিম, ডেস্কটপ ব্যাকগ্রাউন্ড, উইন্ডো কালারস এবং স্ক্রিণ সেভার ব্যবহার করতে পারেন। আপনি বিনামূল্যে কিছু থিম এবং ডেস্কটপ ব্যাকগ্রাউন্ড ব্যবহার করতে চান তাহলে Personalization Gallery এ বিশাল সংখ্যয় এগুলো পাবেন। ডেস্কটপ ব্যক্তিগতকৃতকরণ সম্পর্কে আরো বিস্তারিত জানতে দেখুন Get started with themes.

Permanent link to this article: http://bangla.sitestree.com/%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%b8%e0%a6%bf%e0%a6%95%e0%a7%87-%e0%a6%a8%e0%a6%bf%e0%a6%9c%e0%a6%b8%e0%a7%8d%e0%a6%ac-%e0%a6%b0%e0%a7%82%e0%a6%aa-%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a6%e0%a6%be%e0%a6%a8/