সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে উদযাপিত হল বিজয় দিবস Victory day celebrated at Sylhet agricultural university

মহান বিজয় দিবস আমাদের অস্তিত্বের নিদর্শন, আর জাতীয় জীবনেও এই দিবস রেখেছে গুরুত্বপূর্ণ অবদান। আর তাই ধর্ম বর্ণ গোত্র নির্বিশেষে বিজয় দিবস বাঙালি জাতির সত্ত্বাকে আলোড়িত করে বিজয় আনন্দের আবর্তে। সেই অনুভূতি নিয়েই সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে উদযাপিত হয়ে গেল মহান বিজয় দিবস ২০১৫।

১৬ ডিসেম্বর সকালে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে উদযাপনের সূচনা হয়। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি ডঃ মোঃ গোলাম শাহি আলম , বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, শিক্ষার্থী, প্রশাসনিক কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে সকাল সাড়ে ৮ টায় শুরু হয় বিজয় শোভাযাত্রা। এই বিজয় শোভাযাত্রা ক্যাম্পাসের প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকা প্রদক্ষিণ করে নির্মাণাধীন কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। শোভাযাত্রা শেষ হওয়ার পর শহীদদের স্মৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। বিশ্ববিদ্যালয়ের ভিসি ডঃ মোঃ গোলাম শাহি আলম, রেজিস্টার মোঃ বদরুল ইসলাম, জাতীয় দিবস উদযাপন কমিটি, ডিন কাউন্সিল, প্রভোস্ট কাউন্সিল, প্রোক্টর কার্যালয়,বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ, শিক্ষক সমিতি,গনতান্ত্রিক শিক্ষক সমিতি,ছাত্রলীগের কেন্দ্রীয় ও হল শাখা, সকল অনুষদীয় ছাত্র সমিতি, কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সঙ্ঘ, বিনোদন সঙ্ঘ, সাংবাদিক সমিতি, সাদা দল, প্রাধিকার, একুশ, আঞ্চলিক সমিতি, অফিসার্স পরিষদ, কর্মচারী পরিষদ, বিভিন্ন আবাসিক হল ও অন্যান্য সংস্থার পক্ষ থেকে এই শ্রদ্ধা জানানো হয়।
বিজয় শোভাযাত্রা ও শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর পর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এই আলোচনা সভার সঞ্চালনা করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ডঃমৃত্যুঞ্জয় কুণ্ডু। মহান বিজয় দিবস ও এর তাৎপর্য, স্মৃতিচারণ ও অন্যান্য দিক নিয়ে বক্তব্য রাখেন বক্তারা।

আয়োজনের পরবর্তী অংশে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। বিনোদন সঙ্ঘ ও কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সঙ্ঘের পরিবেশনা,প্রীতি ভলিবল, শিশুকিশোরদের দৌড় প্রতিযোগিতা, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে পিলো পাসিং প্রতিযোগিতা ইত্যাদিও অনুষ্ঠিত হয়।

বিজয় দিবস আমাদের অহংকার। আমাদের অস্তিত্ব ও সত্ত্বার সাথে মিশে আছে এই বিজয় গাঁথা। আর সেই বিজয় দিবসে নতুন প্রজন্মের উদ্যম ও আনন্দমুখর উৎযাপন আরও প্রাঞ্জল হয়ে রবে, এই প্রত্যাশা সকলের।

Campuslive24 ও বিভিন্ন জাতীয় দৈনিক অবলম্বনে

Permanent link to this article: http://bangla.sitestree.com/%e0%a6%b8%e0%a6%bf%e0%a6%b2%e0%a7%87%e0%a6%9f-%e0%a6%95%e0%a7%83%e0%a6%b7%e0%a6%bf-%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%b6%e0%a7%8d%e0%a6%ac%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%a6%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%b2-2/

Leave a Reply