ব্র্যান্ড উইটজ ২০১৫ঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ চ্যাম্পিয়ন (Brand witz 2015:DU IBA champion)

নভেম্বরের ৭ তারিখে অনুষ্ঠিত হয়ে গেল ব্র্যান্ড উইটজ ২০১৫ প্রতিযোগিতার মূলপর্ব। বিশ্ববিদ্যালয় পড়ুয়া ব্যবসায় শিক্ষা শিক্ষার্থীদের ব্যবসা বিষয়ে পরিকল্পনা ও ধ্যানধারণা প্রকাশের উৎসব হল এই প্রতিযোগিতা। এবছর প্রতিযোগিতার মূল প্রতিপাদ্য ছিল নাগরিক সেবা প্রদানে শিক্ষার্থীদের উদ্ভাবনী শক্তি।ব্যবসায় শিক্ষা শিক্ষার্থীদের জন্য এই বিশাল ইভেন্ট আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর কমুনিকেশন ক্লাব ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘এক্সেস টু ইনফরমেশন’ অর্থাৎ এটুআই প্রকল্প, যৌথভাবে। প্রথম আলো পত্রিকা ও আইবিএ এলমনাই এসোসিয়েশন প্রতিযোগিতার সহযোগী ছিল, রেডিও সঙ্গী ছিল এবিসি রেডিও।

প্রতিযোগিতার মূলপর্বে চ্যাম্পিয়ন হয় আইবিএর টিম ‘ প্রোজেক্ট ২২’ আর রানার আপ হয় ঢাকা বিশ্ববিদ্যালয়েরই ‘ আভান্ট গার্ড’ নামের আরেকটি দল। প্রথম রানারআপ হয় বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেসনালস(বিইউপি)এর টিম, ৩৬০ ডিগ্রী। বিজয়ী দলগুলো পুরস্কার হিসেবে পেয়েছে ৪ লাখ ৭৫ হাজার টাকা, ক্রেস্ট ও সম্মাননা।

অনলাইন আবেদনের ভিত্তিতে সারা দেশের ২০টি বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত ৪৮টি দলকে প্রথম রাউন্ডে ইস্যুভিত্তিক সমস্যার সমাধান খুঁজতে বলা হয়। সেগুলোর সমাধানের ভিত্তিতে বিচারক প্যানেল ২৪টি দলকে সুযোগ দেয় দ্বিতীয় রাউন্ডে ছয়টি বিষয়ের উপর অভিনব বিপণন কার্যক্রমের ধারণা বিশ্লেষণের । সেখান থেকে ৬টি দলকে চূড়ান্ত পর্বে আনা হয়- জানালেন এটুআই প্রোগ্রামের ইনফরমেশন এসোসিয়েট তানজিনা শারমিন।

বিশ্ব মানের পরিকল্পনা ও ধ্যানধারণা বিকাশের উৎসব হল এই প্রতিযোগিতা।আর এখানে মেধার স্বাক্ষর রেখে আমাদের দেশের শিক্ষার্থীরা প্রমাণ করতে পেরেছেন যে দেশের মানুষের নাগরিক সেবা প্রাপ্তি নিশ্চিত করতে ও সৃষ্টিশীল প্রকল্পের সাথে সেই সেবার সমন্নয় ঘটাতে তাঁরা তাঁদের মেধাকে কাজে লাগাতে পারেন। এধরনের প্রতিযোগিতা আরও বেশি করে অনুষ্ঠিত হবে-এটিই সবার প্রত্যাশা।

 

Permanent link to this article: http://bangla.sitestree.com/%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%89%e0%a6%87%e0%a6%9f%e0%a6%9c-%e0%a7%a8%e0%a7%a6%e0%a7%a7%e0%a7%ab%e0%a6%83-%e0%a6%a2%e0%a6%be%e0%a6%95/

Leave a Reply