ফ্রিল্যান্সারস মিট ২০১৫। freelancer’s meet 2015

গত ৮ ডিসেম্বর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমীর উদ্যোগে অনুষ্ঠিত হয়ে গেল ফ্রিল্যান্সার’স মিট ২০১৫।

কৃষিবিদ ইন্সটিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত এই সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি তাঁর বক্তব্যে বলেন, ‘ ফ্রিল্যান্সারদের জন্য স্বল্পমূল্যে উচ্চগতির ইন্টারনেট সুবিধা দিতে বিশেষ কার্ড দেয়া হবে। এতে অল্প খরচে নিরবচ্ছিন্ন ইন্টারনেট সুবিধা পাবে ফ্রিল্যান্সাররা। এবিষয়ে ইন্টারনেট সার্ভিস প্রভাইডারদের সাথে চুক্তি করা হচ্ছে। এছাড়াও নারী ফ্রিল্যান্সারদের অংশগ্রহণ আরও বাড়াতে উদ্যোগ গ্রহণের উপর জোর দেন তিনি। তথ্যপ্রযুক্তি খাতে নতুন উদ্যোক্তা তৈরিতে সরকারের ‘আর্ন এন্ড পে’ নামের নতুন কর্মসূচীর মাধ্যমে নতুন উদ্যোক্তাদের স্বল্প সুদে ঋণ সুবিধা দেয়া হবে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি সার্ভিসেস এলায়েন্স(উইটসা) প্রেসিডেন্ট সান্তিয়াগো গোতিয়ারেজ, ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান সবুর খান প্রমুখ। ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান তাঁর বক্তব্যে ফ্রিল্যান্সারদের বিপুল সংখ্যক ভেঞ্জার ক্যাপিটাল গড়ে তুলার ক্ষেত্রে আহ্বান জানান।
অনুষ্ঠানটিতে প্রচুর সংখ্যক তরুণ ও উদীয়মান ফ্রিল্যান্সার অংশগ্রহণ করেন। এই অনুষ্ঠানে ৭৭ জন ফ্রিল্যান্সারকে বিভিন্ন বিভাগে পুরস্কার দেয়া হয়।

ফ্রিল্যান্সিং নতুন প্রজন্মের এগিয়ে যাওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। আর সরকারী পৃষ্ঠপোষকতা পেলে সেই অগ্রযাত্রায় যোগ হবে নতুন মাত্রা। বেকারত্ব দূরীকরণ আর পরনির্ভরতাকে দূরে ঠেলে আমাদের নতুন প্রজন্ম ফ্রিল্যান্সিং এর মাধ্যমে এগিয়ে যাবে, এই প্রত্যাশা সকলের।

 

তথ্যসূত্র : (স্বল্পমূল্যে উচ্চগতির ইন্টারনেট পাবেন ফ্রিল্যান্সাররাঃ পলক, প্রযুক্তি প্রতিদিন, সমকাল, ৯ ডিসেম্বর ২০১৫) ও অন্যান্য জাতীয় দৈনিক অবলম্বনে।

Permanent link to this article: http://bangla.sitestree.com/%e0%a6%ab%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%bf%e0%a6%b2%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%b8%e0%a6%be%e0%a6%b0%e0%a6%b8-%e0%a6%ae%e0%a6%bf%e0%a6%9f-%e0%a7%a8%e0%a7%a6%e0%a7%a7%e0%a7%ab%e0%a5%a4/

Leave a Reply