ফোরাম পোষ্টে ব্যাক লিংক করবেন যেভাবে

Name: আল মুতাসিম বিল্লাহ
Email: sumon47@ymail.com

ফোরাম পোষ্টে ব্যাক লিংক করবেন যেভাবে:

তথ্য প্রযুক্তির এই যুগে মানুষের মনের ভাব প্রকাশের জন্য অনেকগুলো মাধ্যম রয়েছে। বর্তমান সময়ে সাধারণের মনের ভাব বা মতামত প্রকাশের জন্য ব্লগ একটি আধুনিক পরিভাষা, তবে এর বাইরেও মত প্রকাশের আরেকটি মাধ্যম রয়েছে আর সেটি হচ্ছে ফোরাম। বর্তমান সময়ে ফোরাম বেশ জনপ্রিয় এবং এর চাহিদা দিন দিন ক্রমান্বয়ে আরও বৃদ্ধি পাচ্ছে। ফোরামে সাধারণত বিভিন্ন শ্রেণী বিভাগে আলোচনা করা হয়। যেমন বিজ্ঞাপন, প্রযুক্তি, অর্থ ইত্যাদি। তবে প্রত্যেক ফোরামে সাধারণ আলোচনার জন্য একটি বিশেষ শ্রেণী থাকে। ফোরামে আবার অনেক সময় শব্দের বিপরীতে লিংক ব্যবহার করা হয় যাকে বলা হয় ব্যাকলিন্ক। ফোরামে পোস্ট বা কমেন্ট করার সময় এটি ব্যবহার করা যায়। আজকে আমরা জানবো কিভাবে ফোরামে ব্যাকলিন্ক ব্যবহার করতে পারি।
ফোরামে ব্যাক লিংক ব্যবহার করতে হলে আপনাকে একটি Code ব্যবহার করতে হবে। যাকে বলা হয় BB Code. প্রথমে আপনি আপনার ফোরাম পোস্টটি পরিপূর্ণভাবে লিখে নিন, এবার আপনি কোন শব্দ বা লাইনটি কোড করতে চান সেটি নির্বাচন করুন। অন্য একটি পাতায় আপনি এই BB Code টি লিখুন

 

[url=http://www.******.org]********* [/url]
এই কোড লাইনটি লেখার পরে [url= এর পরে আপনি যে লিংকটি ব্যাক লিংক করতে চান সেটি বসান এই ] চিহ্নের পূর্ব পর্যন্ত, এবার এই ] চিহ্নের পরে আপনি আবার ব্যাক শব্দ বা লাইনটি বসান এই [ চিহ্নের পূর্ব পর্যন্ত। ব্যাস আপনার কাজ শেষ, এবার যে শব্দ বা লাইনটিতে ব্যাক লিংক করবেন সেটিকে মুছে তার পরিবর্তে এই BB Code বসিয়ে লেখা পোস্ট করুন। দেখবেন আপনার শব্দের বিপরীতে ব্যাক লিংক দেখাচ্ছে। মনে রাখবেন আপনি যদি BB Code বসানোর সময় বা তৈরির সময় সামান্যতম ভুল অক্ষর টাইপ করেন তবে আপনার ব্যাক লিংক কাজ করবে না।
আশাকরি এই পোস্টটি আপনাদের ভাল লেগেছে। আপনি এই পদ্ধতি অনুসরণ করে ফোরামে কমেন্ট করার সময়ও ব্যাক লিংক ব্যবহার করতে পারবেন।

Permanent link to this article: http://bangla.sitestree.com/%e0%a6%ab%e0%a7%8b%e0%a6%b0%e0%a6%be%e0%a6%ae-%e0%a6%aa%e0%a7%8b%e0%a6%b7%e0%a7%8d%e0%a6%9f%e0%a7%87-%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%95-%e0%a6%b2%e0%a6%bf%e0%a6%82%e0%a6%95-%e0%a6%95/