এস এ পি (SAP) ওয়ার্কারদের বেতন, প্রণোদনা, লিঙ্গ ও ভিসা সংক্রান্ত তথ্যঃ Here’s the data on pay, perks, gender and visas of SAP workers

চারভাগের তিনভাগ ফুল টাইম এস এ পি (SAP) ওয়ার্কার জব খোঁজে

আমেরিকার প্রায় ১২০০ এস এ পি (SAP) ওয়ার্কারের উপর জরীপ করে তাদের বেতন, কাজের স্থান, কাজের মাধ্যমে প্রত্যাশা আর কত জনের ভিসা আছে এসব ব্যাপারে কিছু তথ্য পাওয়া গেছে।

মাইক্রোসফট স্কিলের কাজের ক্ষেত্রে এসকিউএল সার্ভার, এজিউর, শেয়ারপয়েন্ট, আর ডট নেটের ডিমান্ড বেশি।

লিঙ্গের ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। এই খাতের ৮২ শতাংশ কর্মীই পুরুষ, যদিও বেতনের ক্ষেত্রে কোনও লিঙ্গ বৈষম্যের কারণ নেই বা এরকম কোনও কিছু পরিলক্ষিত হয় না।

সাধারণত আইটি সেক্টরে মেয়েরা সঙ্খালঘু, ২৬ শতাংশ মাত্র। এস এ পি (SAP) সেক্টরে এই সংখ্যা আরও কম, মাত্র ১৭ শতাংশ(রেড কমার্স সার্ভে অনুসারে)।.

এস এ পি (SAP) ওয়ার্কারদের এক তৃতীয়াংশ ভিসাধারী, যার ৫৪ শতাংশ মার্কিন নাগরিক,৩১ শতাংশ অস্থায়ী কাজের অনুমতি প্রাপ্ত যার মধ্যে এইচ বি ১ ভিসাও আছে,১৫ শতাংশ গ্রিনকার্ড ধারী। রেড কমার্স সিইও রিচারড ভারসেসি বলেন, এস এ পি (SAP)ওয়ার্কারের চাহিদা মেটাতে ভিসা হোল্ডারদের কাজে লাগানোতে স্স্টাফিং এজেন্সিগুলোকে ব্যবহার করা স্ট্যান্ডার্ড ইউএস স্টাফিং মডেলের একটি দৃষ্টান্ত।

ইউরোপের ক্ষেত্রে প্রায় ৯০ শতাংশই ইউরোপিয়ান হবে বলে তিনি মনে করেন।

এস এ পি (SAP) সংশ্লিষ্ট কাজের বেতন ভাল।আপনি যদি ফ্রিলেন্সার হন আর ভ্রমনে আগ্রহি থাকেন, তাহলে আরও ভাল। ২৫ শতাংশ ফ্রিলেন্সার কনসাল্টেন্ট ১০১ থেকে ১২০ ইউএস ডলার পান প্রতি ঘণ্টায়। ২৭ শতাংশ ফুলটাইম ওয়ার্কার বছরে ১ লাখ থেকে ১ লাখ ১৯ হাজার ইউএস ডলার বেতন পান বলে জানান।

৪৮ শতাংশ অংশগ্রহণকারী এস এ পি (SAP) সহযোগী প্রতিষ্ঠানে কাজ করে যার মধ্যে কনসালটেন্সি ফার্মও আছে। বাকি ৪২ শতাংশ ইউজার কোম্পানির জন্য কাজ করে, আর ৯ শতাংশ এসএপিতে কাজ করে।

এস এ পি (SAP) প্রফেসনালের সংখ্যা সবচেয়ে বেশি টেক্সাসে, যেখানে ১৪ শতাংশ এস এ পি (SAP) প্রফেশনাল কাজ করে, এরপর ক্যালিফোর্নিয়া ১২.৫ শতাংশ, নিউ জার্সি ৮.৫ আর ইলিনয়ে ৮ শতাংশ।

ভারসেসি টেক্সাসের তেল ও গ্যাসের ইন্ডাস্ট্রির অবদান বলেন একে, যারা এস এ পি (SAP) সফটওয়ারের বড় ব্যবহারকারী।

ভাল বেতনেও কর্মীরা খুব একটা খুশি নন, অর্ধেক কর্মীই ওভারটাইম পাওনা নিয়ে অভিযোগ করেছেন, আর মাসে ৫ ঘণ্টা পর্যন্ত বিনা পারিশ্রমিকে কাজ করার অনুযোগও আছে। এই ধারাটি অপেক্ষাকৃত নতুন।

এমপ্লয়ারদের জন্য সতর্কবার্তা, ৭৫ শতাংশ কর্মী ১ বছরের মধ্যে নতুন কাজ নিতে চাচ্ছে, যাদের ৩৩ শতাংশ আর মাত্র ৩ মাসের মধ্যে এটি করবে। ভারসেসি বলেন, নতুন কাজ খোঁজার এই হার অনেক বেশি, যদিও জরিপের সময় এতে প্রভাব রাখতে পারে। যুক্তরাষ্ট্রের ব্যবসা অনেককিছুর উপর নির্ভর করে, এস এ পি (SAP) ব্যবহারেও এর প্রভাব থাকতেই পারে। সেজন্যও এসএপিকর্মীরা নতুন কাজ খুঁজে থাকতে পারেন। আর সে কারনেই আইটি প্রফেশনালরা যাদের এস এ পি (SAP) দক্ষতা আছে তারা এসএপির ইন মেমোরি কম্পিউটিং সিস্টেম জাতীয় নতুন প্রযুক্তি(হানা-এইচএএনএ) ব্যবহারের দক্ষতা অর্জন করতে চাইবেন বলে মনে করেন ভারসেসি।

Permanent link to this article: http://bangla.sitestree.com/%e0%a6%8f%e0%a6%b8-%e0%a6%8f-%e0%a6%aa%e0%a6%bf-sap-%e0%a6%93%e0%a7%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%95%e0%a6%be%e0%a6%b0%e0%a6%a6%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%ac%e0%a7%87%e0%a6%a4%e0%a6%a8/

Leave a Reply