আপনার ভ্রমণকে সহজ ও উপভোগ্য করতে স্যোশাল নেটওয়ার্ক : Social Networks to help with your travels

আপনার ভ্রমণকে সহজ ও উপভোগ্য করতে স্যোশাল নেটওয়ার্ক

জীবনযাত্রা বা অফিসে কাজের চাপে হাঁপিয়ে ওঠেছেন? ভালো লাগছে না আর কিছু আশেপাশে? আপনার জন্য সবচেয়ে ভালো সমাধান হলো- ভেকেশনে যাওয়া। ঘুরে আসুন কোথাও। বেড়িয়ে আসুন। বেড়াতে যেতে আপনার পরিকল্পনা দরকার? ভালো খবর হলো- ট্রিপ প্ল্যানিং এখন অনেক সহজ। প্রতিদিন আপনি যেসব সোশ্যাল নেটওয়ার্ক ব্যবহার করেন, সেগুলোই আপনাকে সহায়তা করতে পারে অনেক।
আসুন, দেখে নিই কীভাবে...

 

যাবার আগে...

পিনটারেস্ট (Pinterest)

আপনি যেখানে বেড়াতে যাবার কথা ভাবছেন, তার সুন্দর ভিজ্যুয়াল ধারণা পাওয়ার জন্য পিনটারেস্টের জুড়ি নেই। পিনিটারেস্ট আপনাকে এর সার্ভিসের মাধ্যমে আপনাকে আপনার ভ্রমণের ব্যাপারে আরো উৎসুক করে তুলবে। আপনার ট্র্যাভেল বোর্ডে আপনি অনেক ছবি পিন করে গন্তব্য স্থানের সাথে লিঙ্ক করে আপনার কাঙ্ক্ষিত স্পটের বিষয়ে অনেক বেশি তথ্য পেতে পারেন। আপনার ট্রিপের জন্য একটি বোর্ড করেন আর একটি গ্রুপ বোর্ড করে নিন আপনার ফ্যামিলি বন্ধুদের জন্য। সর্বশেষ আপডেট পেতে পিনটারেস্ট চেক করতে ভুলবেন না যেনো। পিনটারেস্টে আপনি ম্যাপ পিন করার পাশাপাশি ঠিকানা ও সাইট ডিরেকশনও পেতে পারেন।

ইনস্টাগ্রাম (Instagram)

ইনস্টাগ্রামে আপনার বন্ধু, আইডল, বা সেলিব্রেটিদের পোস্ট দেখে আপনি সহজে সিদ্ধান্ত নিতে পারেন। আপনি ইনস্টাগ্রামের বিভিন্ন পোস্ট দেখে বুঝতে পারবেন – কোনটা আপনাকে টানছে। আরো ভালো হয় যদি আপনার সম-বাজেটের লোকজনের ট্র্যাভেল পোস্ট দেখেন।

আপনি হ্যাস-ট্যাগ ব্যবহার করে ইনস্টাগ্রামে অবস্থান (Location) বা কী-ওয়ার্ড সার্চ (Keyword Search)করে অন্যান্য বিষয়ও জানতে পারেন।

ট্রিপএডভাইজর (TripAdvisor)

ট্রিপ-এডভাইজর( TripAdvisor) খুব ভালো একটি ওয়েব সাইট যা আপনার ভ্রমণ সহায়ক হতে পারে। আপনার ট্রিপে খাবার ও হোটেল সিলেকশনে এটি ব্যবহার করুন। রিভিউ দেখে আপনি সহজে সিদ্ধান্ত নিতে পারেন আপনার বাজেটের সাথে মিলিয়ে।

 

পৌঁছানোর পর...

টুইটার (Twiter)

টুইটারে হ্যাস-ট্যাগ সার্চের মাধ্যমে আপনি আপনার ট্র্যাভেল স্পটের আশেপাশে পরিচিতজনদের সম্পর্কে ও না না ইভেন্ট বিষয়ে জানতে পারেন। ট্যূরিজম বোর্ডকে ফলো করে আশেপাশের সব আপডেট পেতে পারেন। টুইটার ব্যবহারের সবচেয়ে বড় সুবিধা হলো- এখানে আপনি রিয়াল টাইম আপডেট পাবেন।

ইট-উইথ (EatWith)

আপনি যখন ট্র্যাভেলে যান, খাওয়া মানে শুধু খাদ্য নয়। খাবার পরিবেশ ও পরিবেশনা আপনার অভিজ্ঞতার ঝুলিতে স্মরণীয় হয়ে থাকবে। ইট-উইথ (EatWith) আপনাকে সাহায্য করবে এ বিষয়ে।

 

Permanent link to this article: http://bangla.sitestree.com/%e0%a6%86%e0%a6%aa%e0%a6%a8%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%ad%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%ae%e0%a6%a3%e0%a6%95%e0%a7%87-%e0%a6%b8%e0%a6%b9%e0%a6%9c-%e0%a6%93-%e0%a6%89%e0%a6%aa%e0%a6%ad%e0%a7%8b%e0%a6%97/

Leave a Reply