অর্থ-বছর ২০১৫- ভালো কাটে নি টুইটারের । Twitter’s Fiscal 2015: Up, Flat, And Down

 অর্থ-বছর ২০১৫- ভালো কাটে নি টুইটারের

(Twitter’s Fiscal 2015: Up, Flat, And Down)

 

২০১৫ সালটি খুব ভালো কাটাতে পারেনি টুইটার। এবছর বিশ্বের বিখ্যাত সামাজিক কোম্পানিটি প্রথমে অর্থনৈতিক উন্নতি, পরে নিম্নগামিতা এবং বছরের শেষের দিকে শেয়ার মূল্যমানের পতনের মুখোমুখি হয়।

কোম্পানিটি তাদের শক্ত আর্থিক সক্ষমতা ধরে রাখতে পারে নি। ব্যবহারকারী বাড়ানোর প্রয়াসও তেমন সফল হয় নি। নতুন সি ই ও নিয়োগ দেয়া হলেও প্রত্যাশা মাফিক উন্নতি সম্ভব হয় নি; বিশেষ করে অডিয়েন্স বাড়ানোর ক্ষেত্রে।

কোম্পানির শেয়ার মূল্যমানের অবনতি, টুইটারকে সকল সময়ের চেয়ে খারাপ অবস্থানে নিয়ে এসেছে।

টুইটারের আর্থিক অবস্থাঃ

২০১৫ সালের আর্থিক সক্ষমতা এক নজরেঃ

  • প্রথম কোয়ার্টার ২০১৫- ৪৩৬ মিলিয়ন ডলার, যা আগের বছর একই সময়ের ৭৮ শতাংশ।
  • দ্বিতীয় কোয়ার্টার ২০১৫- ৫০২ মিলিয়ন ডলার, যা আগের  বছর একই সময়ের ৬১ শতাংশ।
  • তৃতীয় কোয়ার্টার ২০১৫- ৫৬৯ মিলিয়ন ডলার, যা আগের বছর একই সময়ের ৫৮ শতাংশ।

টুইটারের ব্যবহারকারীতে নিম্নগামিতাঃ

২০১৫ এর দ্বিতীয় কোয়ার্টারে, টুইটারের নতুন সি ই ও জ্যাক ডোরসে একটি ছোট বিবৃতিতে তাদের চ্যালেঞ্জের কথা বলেন, “ আমাদের কিউ২ রেজাল্ট আর্থিক দিক দিয়ে ভালো প্রগ্রেস দেখাচ্ছে। কিন্তু  অডিয়েন্স গ্রোথ নিয়ে আমরা সন্তুষ্ট নই।“

সি ই ও’র এক বক্তব্যে, টুইটারের একটা গুরুত্বপূর্ণ দিক  উঠে এসেছে। তা হলো – অর্থনৈতিক অবস্থা ভালো দেখা গেলেও টুইটারে লগিন করা ব্যবহারকারীর সংখ্যা আশানুরূপ বাড়েনি। কোম্পানিটির মাসিক রিপোর্টে ববং দেখা গেছে আরো নিম্নগতি। কোম্পানির সক্ষমতা আর্থিক পারফর্মেন্স যেহেতু এর অডিয়েন্সের উপর নির্ভর করে, তাই এ অবস্থা ইনভেস্টরদের মধ্যে বড় ধরনের সমস্যা সৃষ্টি করতে দেখা যায়।

টুইটার নতুন নতুন প্রডাক্ট নিয়ে পরীক্ষামূলক কার্যক্রম চালাচ্ছে- কীভাবে ব্যবহারকারীর এঙ্গেইজমেন্ট বাড়ানো যায়। আরো কিছু পদক্ষেপ নেয়া যায় এর বটম লাইনের উন্নতির জন্য। কোম্পানিটি তাদের এডভারটাইজিং প্রোডাক্টের উন্নতি করতে পারে, অথবা নতুন প্রোডাক্ট নিয়ে আসতে পারে কিংবা এডভারটাইজিং এর জন্য নতুন ভেন্যু বেছে নিতে পারে। এসবই শেষটায়, ব্যবহারকারী বাড়াবে এটাই প্রত্যাশা।

http://techcrunch.com/2015/12/24/twitters-fiscal-2015-up-flat-and-down/

 

 

Permanent link to this article: http://bangla.sitestree.com/%e0%a6%85%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%a5-%e0%a6%ac%e0%a6%9b%e0%a6%b0-%e0%a7%a8%e0%a7%a6%e0%a7%a7%e0%a7%ab-%e0%a6%ad%e0%a6%be%e0%a6%b2%e0%a7%8b-%e0%a6%95%e0%a6%be%e0%a6%9f%e0%a7%87-%e0%a6%a8%e0%a6%bf/

Leave a Reply